Details

Description

ছোট গোষ্ঠীর সুন্দরবন ভ্রমণ
বিশ্বের সর্ববৃহৎ ম্যানগ্রোভের তলদেশটি দেখুন - সুন্দরবন, দক্ষিণ এশিয়ার সকলের মধ্যে অন্যতম এবং অন্তত পরিচিত পরিবেশের মধ্যে একটি। সুন্দরবনের ভ্রমণ বন্যপ্রাণীগুলির সন্ধানে বনভূমির গভীরে প্রবেশ করবে। আপনি রয়েল বেঙ্গল টাইগার, স্পটড ডেরার, নখরহীন উটপাখী, লবণাক্ত পানির কুমির, অনেক প্রজাতির পাখি এবং অন্যান্য বন্যপ্রাণী দেখতে পারবেন।
সুন্দরবনের সফরটি সকালের প্রথম দিকে মংলা থেকে শুরু হয় এবং কোটকা ও কচিখালির বন্যপ্রাণী অভয়ারণ্যের খাল ও খালের মাধ্যমে সুন্দরবনে বন্যপ্রাণী ও জঙ্গলের পরিদর্শন শেষে তৃতীয় দিন মংলাতে চলে যায়। সুন্দরবন ভ্রমণের সময় আপনি আমাদের বিশেষভাবে পরিকল্পিত নৌকাটিতে থাকবেন এবং একটি কাঠের দেশীয় নৌকা দিয়ে খালের সন্ধান পাবেন।
সুন্দরবনে সংগঠিত ট্যুরগুলি হল ০১-০৬ জন ব্যক্তি এক সাথে ব্যক্তিগত সফর। কেন আমাদের সাথে একটি ব্যক্তিগত সফরে যাবেন ? যেহেতু আপনি খুব ছোট গ্রুপের সাথে একটি ব্যক্তিগত সফরে যাবেন যখন আপনি শুধুমাত্র বন্যপ্রাণী স্পট করার সুযোগ পাবেন। এই বন্যপ্রাণী অনেক বার স্পট আপনার সুযোগ বৃদ্ধি হবে। বেশিরভাগ মানুষ সুন্দরবনের ভ্রমণে বড় বড় দলের সাথে সুন্দরবনের ভ্রমণের সময় ঘুরে বেড়ায়, খুব কম বা কোন বন্যপ্রাণী দেখা যায় না। তাই আমরা আপনাদের সময় এবং অর্থের জন্য সুন্দরবনের সর্বোত্তম অভিজ্ঞতা দেয়ার জন্য শুধুমাত্র ছোট গ্রুপ ট্যুরগুলি সংগঠিত করি।

ট্যুর সময়কালঃ     ০৩ দিন, ০২ রাত্রি
অবস্থানঃ          সুন্দরবন মরগ্যান বন
ভ্রমণের আকর্ষণঃ  সুন্দরবনে বন্যপ্রাণী সফর - বিশ্বের বৃহত্তম ম্যানগ্রোভ জলাশয়
ট্যুর প্রকারঃ       প্রকৃতি এবং বন্য জীবন


সুন্দরবনের ভ্রমণের ভ্রমণপদ্ধতিঃ
প্রথম দিনঃ কোচিখালী
আমাদের গাইড ০৬/২০ এইচ, lobby of Parjatan Hotel  Posur জেটিতে আপনাদের ওয়েটিং বোটে স্থানান্তর, এবং সুন্দরবনের দিকে শুধু তাকাতেই  থাকবেন। আনুষ্ঠানিকতা শেষ করার জন্য একটি বন স্টেশন বন্ধ করুন, এবং কোচখালির বন্যপ্রাণী অভয়ারণ্যের দিকে এগিয়ে চলুন।
আমরা আমাদের ছোট নৌকা দিয়ে অনেক ছোট খাল ও নদী দিয়ে যাচ্ছি যেখানে বড় নৌকা তাদের আকারের কারণে যেতে পারে না এবং কাঁঠালগুলি অগভীর হয় না। এই পুরানো সংকীর্ণ খালগুলির মাধ্যমে আপনি একটি ছোট নৌকা উপর এই প্রাইভেট সফর প্রধান পয়েন্ট গ্রহণ করা হয়, যেখানে একটি বাঘ এবং অনেক বন্যপ্রাণী স্পট আপনার দ্যাখার সেরা সুযোগ। আমরা ২৬ শে সেপ্টেম্বর ২০১৪ তে এমন খালের উপর একটি বাঘ দেখেছি, যা বৃহৎ দিনের আলোতে আমাদের আগে কেবল ২০০ মাইল এগিয়ে নদী অতিক্রম করছিল। সুন্দরবনে সফরকালে গত কয়েক বছরে আমরা একমাত্র বেঙ্গল টাইগার অপারেশনকারী বঙ্গবন্ধু বাঘের সন্ধান পেয়েছিলাম।
আমরা সন্ধ্যায় কোচিখালিতে পৌঁছাবো, এবং বন্যজীবনের খোঁজে একটি ছোট খালের উপর একটি ছোট খালের সন্ধান করব। তারা খাল ও খালের উপর সন্ধ্যায় এবং সকালে জল পান করতে আসে। আপনি শান্তভাবে নৌকা উপর বসা এবং একটি শ্বাস প্রশ্বাসের পরিবেশ দ্বারা অনেক পাখি গান গাওয়া শুনবেন, এবং অনেক প্রাণীর কলরল দেখতে পারবেন।
কচীখালী বন স্টেশনের সামনে নদীর মাঝখানে একটি ঘুমের কেবিনে রাতের বেলা অবস্থান করবেন।
 

দ্বিতীয় দিনঃ কোচিখালী ও কোটকা বন্যপ্রাণী অভয়ারণ্য

০৭.০০ ঘণ্টা এ ব্রেকফাস্ট করুন, এবং কোচখালির বন স্টেশন থেকে জমতোলা বিচ (00 কিঃ মিঃ 00 ঘন্টা) দিকে বনতে হাইকিং শুরু করুন। সৈকত  এ এক ঘন্টা ব্যয় করুন যা বাংলাদেশের শান্ত, নিখুঁত এবং পরিষ্কার সমুদ্র সৈকত এবং বন ০০ কিমিঃ  ঘণ্টার এর মধ্যে কোতকা ফরেস্ট স্টেশনের দিকে বাড়ানো। মোট হাইকিং প্রায় ০০ ঘন্টা হতে হবে। কোচকা স্টেশনে পৌঁছান এবং আমাদের প্রতীক্ষা বোটকে স্থানান্তর করুন যা ইতোমধ্যে কচিখাল থেকে একটি অভ্যন্তরীণ খালের মাধ্যমে আগত।
নৌকা উপর লাঞ্চ এবং ঘন্টা বিশ্রাম দম্পতি আছে।
কোটকাতে ঘরের টাওয়ারে যান এবং সন্ধ্যায় বিশ্রাম দিন। এটি পশুদের একটি খাওয়ানো মাটি। অনেক হরিণ ও অন্যান্য বন্য পশুপাখি সন্ধ্যায় ঘাস খাওয়া ও পানি পান করতে আসে। আপনি এখানে আপনার জন্য অপেক্ষা করা যেতে পারে কি চমত্কার জানি না!
কোটকা বন স্টেশনের সামনে নদীর মাঝখানের একটি ঘুমন্ত কেবিনে রাতের বেলা অবস্থান কর।
 

কোতো বন্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্র দিন শেষ
০৬.০০ ঘণ্টা এ ছোট সারি নৌকা একটি নৌকা যাত্রা জন্য যান এবং কোতো বন্যজীবী আশ্রয়স্থল কাছাকাছি একটি খাল অন্বেষণ। 07.30 মিনিটে প্রধান নৌকায় ফিরে আসুন এবং ব্রেকফাস্ট করুন। আমরা এখানে থেকে অন্যান্য ছোট নদী এবং খালের মাধ্যমে মংলা দিকে আমাদের প্রত্যাবর্তন যাত্রা শুরু করব।
বিকেল নাগাদ মংলা পৌঁছান, এবং নৌকায় উঠুন। সফর শেষে
 


Policy & Terms


Days : 3 | Nights : 2


Inclusions


  • Local Guides/Maps
  • Guides / Assistance
  • Gratuities (optional)

Exclusions


  •     Tips and Gratuities    
Add to wishlist
সুন্দরবন ভ্রমণ
Cox's Bazar
Booking Options
Select Date
Who No. Price
Adults ৳8,500 ৳8,500

Total BDT ৳8,500
Deposit Now BDT ৳0

Write Review x

Please Note : Once review added cannot be deleted or updated

Get the mobile app!

Our app has all your booking needs covered: Secure payment channels, easy 4-step booking process, and sleek user designs. What more could you ask for?

ios
android
apps